১। আইসিটি অধিদপ্তর সংক্রান্ত তথ্য প্রদান।
২। আইসিটি সংশ্লিষ্ট পণ্য ও সেবার বিষয়ে পরামর্শ প্রদান।
৩। প্রকল্পের তথ্য প্রদান।
৪। শিক্ষা প্রতিষ্ঠান ও অন্যান্য স্থানে স্থাপিত কম্পিউটার ও ভাষা শিক্ষা ল্যাব হতে সেবা গ্রহণ, অভিযোগ ও পরামর্শ সম্পর্কিত।
৫। হালনাগাদ ওয়েবসাইটের মাধ্যমে জনসাধারণকে সরকারি তথ্য প্রাপ্তিতে সেবা প্রদান। এ সম্পর্কিত যেকোন অভিযোগ ও পরামর্শ।
৬। সরকারী বিভিন্ন দপ্তরের কর্মকর্তা ও কর্মচারীদের আইসিটি বিষয়ে প্রশিক্ষণ প্রদান।
৭। বিভিন্ন প্রতিবেদন ও মতামত প্রেরণ।
৮। ওয়ার্কশপ/ সেমিনার আয়োজন/ বিভিন্ন দিবস উদযাপনে সহয়তা প্রদান।
৯। ভিডিও কনফারেন্স আয়োজনে সহয়তা প্রদান।
১০। আইসিটি বিষয়ক আইন, বিধি, নীতিমালা ও নির্দেশিকার বিষয়ে মতামত প্রদান।
১১। সরকারি ও আধা-সরকারি পর্যায়ে আইসিটি কারিগরি সহায়তা প্রদান।
পরিকল্পনা ও বাস্তবায়নে: মন্ত্রিপরিষদ বিভাগ, এটুআই, বিসিসি, ডিওআইসিটি ও বেসিস